www.facebook.com/chera.patar.golpo

রবিবার, ২২ মার্চ, ২০১৫

ফেসবুকে লগইন করা সম্ভব পাসওয়ার্ড ছাড়াও !

কখনও ফেসবুকের কোনও কর্মীর সঙ্গে সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম হেল্পডেস্কের মাধ্যমে কথা বলেছেন ? ফেসবুকের একজন কর্মী খুব সহজেই আপনার প্রোফাইল ফেসবুকে লগইন ব্যবহার করতে পারেন। আপনি কখনো চাইলেই আপনার অ্যাকাউন্ট সক্রান্ত কথা তাদের কাছে জিজ্ঞাসা করতে পারেন। আমারা আমাদের সমস্ত সমস্যাও তাদের কাছে শেয়ার করতে পারেন। ফেসবুক আমাদের সকলের কাছে সামাজিক যোগাযোগের এক বৃহত্তম ভার্চুয়াল নেটওয়ার্ক। অন্যান্য প্লাটফ্রম থেকে এটা স্বল্প খরচের পাশাপাশি অতি সহজে ব্যবহার করা সম্ভব বলে এর ব্যবহার মাত্রাতিক। এখন মূল কথায় আসি।

ফেসবুকে লগইন

ফেসবুকে লগইন (1)
আপনি জানেন কি ? প্রত্যেক ফেসবুক কর্মীর কাছে সমস্ত প্রোফাইলের জন্য একটি ‘মাস্টার পাসওয়ার্ড’ থাকে। অনেকটা চাবিওয়ালার কাছে যেমন একটি ‘মাস্টার কী’ থাকে, যা দিয়ে সহজেই যে কোনও তালা খোলা যায়, অনেকটা সেরকম। অনলাইন হেল্পডেস্কের সব কর্মী যদি এভাবে সমস্ত ইউজারের অ্যাকাউন্ট অ্যাকসেস করতে পারেন, তাহলে কী বা করবেন আপনি? আপনার অজান্তেই তো ঘটে যেতে পারে বড়সড় দুর্ঘটনা। পোশাকি ভাষায় যাকে বলে ‘সিকিউরিটি ব্রিচ’।
তবে ফেসবুক সূত্রে খবর, একাংশ কর্মীর হাতেই থাকে এই মাস্টার পাসওয়ার্ড। তাও ইউজারের সম্মতি ছাড়া কারুর প্রোফাইলে ঢুকলে চাকরি হারাতে পারেন ওই কর্মী।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন